শুক্রবার, ২৭ অক্টোবর, ২০১৭

আমরা যারা ইংরেজিতে কথা বলতে চাই তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ

Have to অনেকটা must এর মত । কোন বাক্যতে যখন Have to ব্যবহার করবেন তার অর্থ দ্বারায় আপনার সেই কাজ টি অবশ্যই করতে হবে কারন you don't have a choice 
Examples :
১)I have to go = আমার যেতেই হবে । অর্থাৎ আপনার কোন উপায় নেই আপনাকে অবশ্যই যেতে হবে ।
)Sabbir has to go to work everyday.
)The students have to study tonight.

Supposed to বলতে বুঝায়
অনুমিত নেয়া বা obligation. এটা এমন কিছু বিষয় যা আপনাকে করতে হবে, বা এমন কিছু বিষয় যা অন্য ব্যক্তি আপনার কাছ থেকে আশা করে । supposed to ব্যবহারের পূর্বে supposed to এর আগে be verb ব্যবহার করতে হবে ।
Examples
১)Sally is supposed to meet her friend tonight.এখানে স্যালি তার friend এর সাথে রাতে দেখা করার আশা রাখে ।
)All of the employees are supposed to attend today's meeting.

Ought to বলতে প্রস্তাবনা বা suggestion কে বুঝায় । অর্থাৎ You should do something but you don't have to do it.
Examples
)We ought to clean the house tonight. অর্থাৎ রাতে ঘর আমরা পরিস্কার করতেও পারি বা নাও পারি ।
)Phillip ought to help you with your homework.

আপনি যদি খেয়াল করেন তাহলে দেখতে পাবেন যে have to, supposed to, এবং ought to এর মাঝে পার্থক্য টা অনেক কম । যা বাক্যতে ব্যবহারের ক্ষেত্রে আপনাকে confused করে ফেলবে । কিন্তু নিচের বাক্যগুলো খেয়াল করুন তাহলে আপনি এদের ব্যবহার সঠিক ভাবে বুঝতে পারবেন
)I have to do my homework. ( যদি আমি না করি, তাহলে আমার সমস্যা হবে.)
)I am supposed to do my homework. (যদি আমি না করি তাহলে আমার শিক্ষক লক্ষ্য করবেন যে আমি কিছুই করিনি.)
)I ought to do my homework. ( যদি আমি করতে না চাই তাহলে আমি করতে নাও পারি , কিন্তু আমাকে এটা করতে হবে, কারণ আমি ক্লাসে ভাল করতে চাই
Share:

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন