মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০১৭

আপনি কে ? | Who are you ?

আপনার জীবনে সবথেকে দুইটি গুরুত্বপূর্ণ  দিন কোন টি বলতে পারবেন ? না বলতে পারলে সমস্যা নেই , আমিই বলে দিচ্ছি ।  সবথেকে দুইটি গুরুত্বপূর্ণ  দিনের প্রথম টি হলো যেদিন আপনি  প্রথম পৃথিবীতে আলোর মুখ দেখেছিলেন অর্থাৎ আপনার জন্মের দিন । আর সবথেকে গুরুত্বপূর্ণ  দুইটি দিনের  দ্বিতীয়টি  হল যেদিন আপনি খুজে বের করতে পারবেন কেন আপনি  জন্মেছিলেন । আমি সেই কিছু সংখ্যক লোকের মধ্যে অন্যতম যে কিনা আপনার জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ  দুইটি দিনের  দ্বিতীয়টি খুজে বের করতে সাহায্য করতে পারি । সুতরাং এখন সবথেকে গুরুত্বপূর্ণ প্রশ্ন হল "আসলেই আপনি কে ?" 

আপনি  কে  সেটা  আপনার নাম দ্বারা বোঝা যায় না । আপনি কে সেটা আপনার উচ্চতা ,বা  আপনার কতটুকু ওজন তা দিয়ে বোঝা যায় না ।  আপনি কে সেটা আপনার বয়স কিংবা আপনি কোথায় থাকেন বা কোথা থেকে এসেছেন সেটা দ্বারা বোঝা যায় না ।  তাহলে  আপনি কে ? কে আপনি? আপনি কে সেটা বোঝা যায় আপনার সবথেকে পছন্দের বই থেকে সুতরাং you are your favourite  books । যে গান আপনার মাথায় সব সময়ে আসে , যে চিন্তা  আপনি সব সময়ে করে থাকেন সেটাই আপনি ।আপনি সেই যেটা আপনি অনুসারন করেন ।  যদি আপনি অর্থ অনুসরণ করেন তবে আপনি কেবলমাত্র এইরকমই খোঁজ পাবেন, আপনাকে সবাইকে এটি প্রদান করে। আপনার মধ্যে যে হাজার জিনিস রয়েছে সেটাই আপনি । কিন্তু সবাই আপনার মধ্যে মিলিয়ন জিনিস দেখতে চায় কিন্তু  সে আপনি তা নন । সুতরাং আপনি কোথায় থাকেন , কোথায় যান  সেটা আপনি নন ।
একটা জিনিস সব সময়ে মাথায় রাখবেন আপনি সৌন্দর্য নিয়ে জন্ম নেন নি, আপনার সৌন্দর্য আপনি কে  তৈরি করতে হবে।আপনার সৌন্দর্য আপনাকে নির্ধারণ করতে হবে । আপনার বাইরের সৌন্দর্য  থেকে আপনার ভিতরের সৌন্দর্য  আরো গুরুত্বপূর্ণ । 





Share:

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন