বৃহস্পতিবার, ৫ এপ্রিল, ২০১৮

As 
তুলনায় ব্যবহার হয় 
You are as tall as your father = তুমি তোমার পিতার মতো লম্বা
He is not as happy as his brother = সে তার ভাইয়ের মত অত সুখী নয়

As many........as 
সংখ্যা বা পরিমাণের নির্দিষ্টতা বোঝাতে ব্যবহার হয় । তুলনা বুঝাতে ব্যবহার হয় । 
I will give you as many apple as you want
তুমি যতগুলো আপেল চাও আমি তোমাকে ততগুলো আপেল দিবো

as many/much as এর আগে twice , half, three times , many times ইত্যাদি বসিয়ে নির্দিষ্ট অর্থে সংখ্যা বা পরিমাণের সাথে তুলনা করা যায় 

Half as much as ------অর্ধেক
Twice as many as ----দিগুণ

I needed 500 taka but i had only half as much in my pocket
আমার কাছে ৫০০ টাকার মতো দরকার ছিল কিন্তু আমার কাছে ছিল তার মাত্র অর্ধেক
I have 500 taka but i had only twice as much in my pocket
আমার কাছে ৫০০ টাকার মতো  আছে কিন্তু আমার দরকার তার দিগুণ




Share:

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন